আবহাওয়া বিশ্বঘড়ি মুদ্রাবাজার বাংলা দেখা না গেলে                    
শিরোনাম :
রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানের শ্রমিকদের মজুরি প্রায় শতভাগ বাড়িয়ে সুপারিশ      সবকিছুর দাম বাড়িয়ে দিয়ে বলছে দেশে উন্নয়ন হচ্ছে- মির্জা ফখরুল      ১মে শ্রমজীবী মানুষের রক্ত দিয়ে কেনা একটি ঐতিহাসিক দিবস      ধর্ষকরা কি ক্ষমতাবলে বেঁচে যাবে      এসি সরফরাজের ময়নাতদন্তে হত্যার আলামত মেলেনি      ১৫ মে থে‌কে টিসিবির পণ্য বিক্রি শুরু      বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের ট্রায়াল নভেম্বরেই      
প্রিজমার অাদ্যপান্ত
Published : Sunday, 24 July, 2016 at 12:49 PM, Count : 1171
প্রিজমার অাদ্যপান্তলাইফ ষ্টাইল ডেস্ক: অনলাইনে এখন ভাইরাল প্রিজমা,ঠিক যেন বিখ্যাত কোনো শিল্পীর তুলিতে আঁকা ছবি! ফেসবুক সহ বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলোতে অনেকের এরকম ছবি দেখে অভিভূত হচ্ছেন বাকি সকলে। ফলে শুরু হয়েছে নতুন ট্রেন্ড।সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে নতুন এই ট্রেন্ড এখন পরিচিত প্রিজমা ফটো নামে। ফেসবুক, টুইটার কিংবা ইনস্টাগ্রামে প্রিজমা ফটো শেয়ার করতে সকলেই উৎসুক হয়ে ওঠেছে। 
কেউ হয়তো কখনো লিওনার্দো দ্য ভিঞ্চির বিখ্যাত পেইন্টিং মোনালিসার স্থানে কিংবা পাবলো পিকাসোর আঁকা ছবিতে নিজেকে চিন্তা করেনা!!! লিওনার্দো দ্য ভিঞ্চি কিংবা পাবলো পিকাসো এখন ঠিক জীবিত নেই, কিন্তু যে কারো তোলা তোলা ছবিকে তাদের মতো আঁকায় রূপ দেবে ‘প্রিজমা’।
প্রিজমা ফটো তৈরি করতে পারবে তারাই, যাদের আইফোন রয়েছে। কেননা আইফোনে ‘প্রিজমা’ নামক অ্যাপের মাধ্যমেই কেবলমাত্র মুগ্ধকর এই ছবি রূপান্তরের সুবিধাটি পাওয়া যায়। আইওএস প্লাটফর্মের জন্য নির্মিত ‘প্রিজমা’ নামক নতুন এই অ্যাপটি কাজ করে নিউরাল নেটওয়ার্ক ও কৃত্রিম বুদ্ধিমত্তার সমন্বয়ে। অন্যান্য ফটো এডিটিং অ্যাপের মতো মূল ছবির ওপর ফিল্টার লেয়ার করে করে না প্রিজমা। বরং প্রিজমা কৃত্রিম বুদ্ধিমত্তা প্রয়োগ করে বিভিন্ন লেয়ার ব্যবহার করে নতুন করে ছবিটি আঁকে। 
প্রিজমার অাদ্যপান্ত
অসাধারণ এই অ্যাপটির মাধ্যমে বিখ্যাত শিল্পীর আঁকার স্টাইল এবং জনপ্রিয় সব অর্নামেন্ট এবং প্যাটার্ন ব্যবহার করে যেকোনো ছবিকে সহজেই আর্ট ওয়ার্কে রূপান্তর করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার নতুন ট্রেন্ড শুরু হয়েছে।
অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এখনো এ অ্যাপটি উন্মুক্ত করা হয়নি। তবে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা চাইলে প্রিজমা অ্যাপটির বিকল্প কিছু অ্যাপ যেমন পিকসআর্ট,সুপার ফটো,ফটো ল্যাব,পিকাজো ব্যবহার করতে পারে। তবে সেটা প্রিজমার কাছাকাছি হতে পারে তবে প্রিজমা নয়!!!! 
প্রিজমার অাদ্যপান্ত







আজকের রাশিচক্র
সম্পাদক : ইয়াসিন আহমেদ রিপন

ঝর্ণা মঞ্জিল, মাষ্টার পাড়া, মাইজদী, নোয়াখালী। ঢাকা: ৭৯/বি, এভিনিউ-১, ব্লক-বি, মিরপুর-১২, ঢাকা-১২২৬, বাংলাদেশ।
ফোন : +৮৮-০২-৯০১৫৫৬৬, মোবাইল : ০১৯১৫-৭৮৪২৬৪, ই-মেইল : info@bdhotnews.com